সকল সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

সকল সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

সকল সিমের টাকা কাটা বন্ধ করার কোড

আমরা বিভিন্ন সময় বুঝে কিংবা না বুঝে আমাদের সিমে বিভিন্ন ধরনের সার্ভিসমূহ চালু করে ফেলি। আর এর ফলে এই সার্ভিসগুলো থেকে নির্দিষ্ট পরিমান টাকা নির্দিষ্ট সময় পর পর সিমের মেইন ব্যালেন্স থেকে বা টাকা রিচার্জ করার পরই কেটে নেয় সিম কোম্পানিগুলো। তাই এইগুলো নিয়ে সিম ব্যবহারকারীদের মধ্যে অভিযোগের শেষ নেই। আর এসব সার্ভিস থেকে টাকা কেটে নেওয়া সার্ভিসগুলোকে ভ্যালু এডেড সার্ভিস(Value Added Services) বা সংক্ষেপে ভ্যাস (VAS) বলা হয়।

তবে এসব সার্ভিস থেকে খুব সহজেই মুক্তি পাওয়া যায় কিছু প্রসেস অবলম্বন করলেই। এসব সার্ভিস বিভিন্ন নিয়ম অবলম্বন করে বন্ধ করা সম্ভব। তাই চলুন জেনে নেই, কিভাবে আপনার সিম থেকে এসব ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করবেন।

জিপি বা গ্রামীনফোন সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

অন্যান্য সকল সিমের মত জিপি সিমেও টাকা কেটে নেওয়ার সার্ভিস কমবেশি রয়েছে। জিপি সিমের বেশির ভাগ ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করতে *121*6*1# কোড ডায়াল করুন।

মনে রাখবেন এ কোডটি ডায়াল করলে, মিসকল এলার্ট, কল ব্লক সার্ভিস, মিউজিক রেডিও, ওয়েলকাম টিউন এবং জিপি মিউজিক সাবস্ক্রিপশন বন্ধ হবে না।

তাই এইসব সার্ভিস বন্ধ করতে আপনাকে 121 জিপির এই হেল্পলাইন নাম্বারে কল করতে হবে কিংবা ঐ সার্ভিসের  ম্যাসেজে আসা আনসাবস্ক্রিপশন পদ্ধতি ফলো করতে হবে। এসব পদ্ধতি ফলো করার পরও কার্যকর হতে ৭২ ঘন্টা বা তারচেয়ে কমবেশি সময় লাগতে পারে।

বাংলালিংক সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

বাংলালিংক সীমের সকল ভ্যালু এডেড সার্ভিস বা টাকা কাটার সকল সার্ভিস বন্ধ করতে ডায়াল করুন *121*7*1*2*1# কোড দিয়ে। তাহলে উক্ত সিমের সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ হয়ে যাবে।

এমনকি মাই টিউন অফার সহ বন্ধ হয়ে যাবে। আপনি যদি নির্দিষ্ট কোনো ভ্যালু এডেড সার্ভিস চালু রেখে বাকি সার্ভিসগুলো বন্ধ করতে চান তবে বাংলালিংক হেল্পলাইন 121 এ কল করুন। সার্ভিস বন্ধ কার্যকর হতে ৭২ ঘন্টা বা তারচেয়ে কমবেশি সময় লাগতে পারে।

রবি সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

রবি সিমে অনেক গুলো টাকা কেটে নেওয়ার সার্ভিস রয়েছে। আর এই সার্ভিসগুলো মূলত ফোনে কল এর মাধ্যমে কিংবা নিদিষ্ট কোন নাম্বার কোড ডায়ালের মাধ্যমে বা ভুলভাল নাম্বারে এসএমএস পাঠানোর জন্য চালু হয়ে যায়।

তবে রবিতে টাকা কেটে নেওয়া সার্ভিসগুলো বন্ধ করা সহজ। আপনার মোবাইল ফোন থেকে শুধুমাত্র *৯# ডায়াল করলেই চালু থাকা সব ভ্যালু এডেড সার্ভিস বা টাকা কাটার সকল সার্ভিস বন্ধ হয়ে যাবে।

তবে আপনি যদি অন্য সার্ভিস চালু রেখে নিদিষ্ট একটি সার্ভিস বন্ধ করতে চান, সেক্ষেত্রে যে নাম্বার থেকে উক্ত সার্ভিসের মেসেজ আসে, সে নাম্বারে 1111 লিখে মেসেজ পাঠানোর মাধ্যমে সার্ভিসটি বন্ধ করতে পারবেন।

রবি সিমে আলাদা আলাদা করে নির্দিষ্ট কোন সার্ভিস বন্ধ করতে ডায়াল করুন *5# এবং ডায়াল করা মাত্রই একটু পরে একটি ফিরতি ম্যাসেজ আসবে এবং আপনাকে জানিয়ে দিবে আপনার রবি সিমে টাকা কাটার সকল সার্ভিস বন্ধ হয়ে গিয়েছে।

এছাড়াও রবির হেল্পলাইন নাম্বার 121 এ কল করে আপনি রবি সিমের ভ্যালু এডেড বা টাকা কাটার সকল সার্ভিসসমূহ বন্ধ করতে পারবেন। এ পদ্ধতি অনুসরন করার পর ৭২ ঘন্টা বা তারচেয়ে কমবেশি সময় লাগতে পারে।

এয়ারটেল সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

এয়ারটেল সিমে বেশ কিছু টাকা কেটে নেয়া সার্ভিস আছে। এসব সার্ভিস সাধারণত ফোন কল এর মাধ্যমে কিংবা নির্দিষ্ট নাম্বার ডায়াল করার ফলে চালু হয়ে যায়।

তবে এয়ারটেলে এসব সার্ভিস বন্ধ করা অনেক সহজ।আপনার ফোন থেকে শুধুমাত্র *9# ডায়াল করলেই চালু থাকা সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ হয়ে যাবে। (রবির মতই।)

এয়ারটেল সিমে আলাদা আলাদা করে নির্দিষ্ট কোন সার্ভিস বন্ধ করতে ডায়াল করুন *5# এবং ডায়াল করা মাত্রই একটু পরে একটি ফিরতি ম্যাসেজ আসবে এবং আপনাকে জানিয়ে দিবে আপনার এয়ারটেল সিমে টাকা কাটার সকল সার্ভিস বন্ধ হয়ে গিয়েছে।

এছাড়াও এয়ারটেলের হেল্পলাইন নাম্বার 121 এ কল করে আপনি এয়ারটেল সিমের ভ্যালু এডেড বা টাকা কাটার সকল সার্ভিসসমূহ বন্ধ করতে পারবেন। এ পদ্ধতি অনুসরন করার পর ৭২ ঘন্টা বা তারচেয়ে কমবেশি সময় লাগতে পারে।

টেলিটক সিমের টাকা কাটা বন্ধ করার কোড ২০২২

টেলিটক সিমে চালু থাকা বা অজান্তে চালু করা সকল সার্ভিস একসাথে বন্ধ করতে ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ ” STOP ALL ” আর পাঠিয়ে দিন 335 নাম্বারে। ম্যাসেজ করা মাত্রই একটু পরে একটি ফিরতি ম্যাসেজ আসবে এবং আপনাকে জানিয়ে দিবে আপনার টেলিটক সিমে টাকা কাটার সকল সার্ভিস বন্ধ হয়ে গিয়েছে।

আপনি যদি টেলিটিউন সার্ভিস বন্ধ করতে চান তাহলে মোবাইল মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন TT Stop এবং মেসেজটি পাঠিয়ে দিন 5000 নাম্বারে তাহলেই উক্ত সার্ভিসটি অফ হয়ে যাবে।

এছাড়াও টেলিটকের হেল্পলাইন নাম্বার 121 এ কল করেও আপনি টেলিটকের ভ্যালু এডেড বা টাকা কাটার সার্ভিসসমূহ বন্ধ করতে পারবেন। এ পদ্ধতি অনুসরন করার পর ৭২ ঘন্টা বা তারচেয়ে কমবেশি সময় লাগতে পারে উক্ত সার্ভিসটি বন্ধ হতে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url